নেতা
- হরিশঙ্কর রায় - মুক্তি এবং অতঃপর ২৮-০৪-২০২৪

সময়ের ঘোলাজলে ডুবছি আর উঠছি
বাস্তবতার সরোবরে পানি খাচ্ছি তো খাচ্ছি
ধুয়ে মুছে ডাঙ্গায় উঠে বীর বেশে বলছি
পবিত্রতা রক্ষায় আমরা সচেষ্ট।

অন্তর চক্ষু দিয়ে আমরা যেন কিছু দেখি না
দূর্নীতির নথি গুলো ডাস্টবিন থেকে তুলে এনে
ব্যর্থতার গ্লানি প্রকাশ করছি
আর চরিত্র শুধরানোর ব্যর্থ প্রচেষ্টায় মত্ত
তবুও বীরের মত ভাষণ দিচ্ছি "ভাইয়েরা আমার..."
স্বার্থান্ধের বিষবাষ্পে সিক্ত হয়ে
আমাদের সব সওয়া হয়ে গেছে
মাঝে মাঝে পূর্ণ উদরে পরিতৃপ্তির উর্ধশ্বাস ছেড়ে

বলি আহা! কি শান্তি কি সুখ।
এই তো আমাদের বাস্তবতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।